saree fashion

শাড়ি পড়ার যত ভুল করি আমরা Saree Fashion

Saree Fashion, নারী মানেই শাড়ি।শাড়ি বাংগালি নারিদের সাথে অতপ্রতভাবে জরিত। মেয়েরা যতই মর্ডান হোক আর মর্ডান ড্রেস পরুক না কেন  নারীদের শাড়িতেই সবথেকে বেশি সুন্দর লাগে, তবে সেটা যদি ঠিকভাবে পড়তে জানে, কিন্তু ঠিক ভাবে যদি পড়তে না জানে তাহলে ভালো লাগে না। অনেকেই জানেন না কিভাবে শাড়ি পরলে সুন্দর লাগবে তাই অনেক মেয়েরাই সচরাচর শাড়ি পড়ার ক্ষেত্রে ভুল করে থাকেন। 

শাড়ি পরাকে এক ধরনের শিল্প বলা যেতে পারে, যেখানে সামান্য ভুল হলে পুরো লুকটাই চেঞ্জ হয়ে যায়।

তাই চলুন জেনে নেই শাড়ি পড়ার নিয়ম এবং ভুল থেকে যেভাবে বাচব। Saree Fashion

  • শাড়ি পড়ার ক্ষেত্রে আগে জুতা বেছে নিন, আপনি কেমন জুতা পরবেন অথবা কেমন উচু জুতা পরবেন। কারন জুতার উপর নির্ভর করে আপনার শাড়ির লম্বা ঠিক রাখুন।
  • শাড়ি বাছাইয়ের পরে এর সাথে ম্যাচ করে মানানসই পেটিকোট বাছাই করে নিন। শাড়ির লেন্থ যেমন হবে, পেটিকোট এর লেন্থ অ সেইম হতে হবে, তা না হলে ভালো লাগবে না।
  • শাড়ির এক প্রান্ত কোমরের সাথে বেধে নিন, এমনভাবে বাধতে হবে যেন শাড়ির আচল বাহিরে থাকে এবং একসাথেই গুজে ফেলার চেষ্টা করুন, তা না হলে অগোছালো হয়ে যেতে পারে, পরে গুছাতেও কষ্ট হবে আর দেখতেও ভালো লাগবে না।

শাড়ি পরার যত নিয়ম

  • এবার সুন্দরভাবে শাড়ির কুচি দিতে হবে, কুচি দেয়ার সময় খুবি সুক্ষ ভাবে সুন্দরভাবে দিতে হবে, শাড়ির কুচি ভালো না হলে কিন্তু শাড়ি পরা একদমই ভালো লাগবে না।
  •  প্রথমে কুচি বানাবেন, তারপর কুচির পেছনে হাত দিতে ধরে রেখে শাড়ি পেচ দিতে হবে। এভাবে ২ পেচ দিয়ে শাড়ির আচল কাধের উপর ফেলতে হবে।

 

  • আমরা অনেকেই শাড়ি পড়ার সময় একাধিক পিন ব্যাবহার করি বা ব্যাবহার করার চিন্তা করে থাকি কিন্তু এটা একদমই ভুল। শাড়িতে পিন ব্যাবহার করার সময় এমনভাবে ব্যাবহার করবেন যেন পিন দেখা না যায়, পিন দেখা গেলেই আর ভালো লাগবে না। পিঙ্ক শাড়ির আচলে ঢেকে রাখার চেষ্টা করুন। আর যদি পাতলা কাপড়ের শাড়ি পরে থাকেন, সেক্ষেত্রে বেশি পিন ব্যাবহার করবেন না।

 

  • শাড়ির সাথে একাধিক জুয়েলারি পড়াও একটা ভুল চিন্তা। শাড়ির সাথে ইচ্ছামত জুয়েলারি না পরে এটা খেয়াল রাখুন আপনার শাড়ির সাথে কোন জুরেলারিটা ভালো লাগে। হালকা শাড়ির সাথে ভারি জুয়েলারি পরতে পারেন আর ভারি শাড়ির সাথে হালকা জুয়েলারি পরতে পারেন। মেয়েদের অলংকার পরতে ভালো লাগে, কিন্তু বেশি অলংকার পরে যদি আপনাকে শাড়ির সাথে না মানায় তার থেকে কম অলংকার পরা এবং যেটা মানানসই সেটা পরাটাই ভালো।
  • শাড়ির সঙ্গে মিলিয়ে ব্লাউজ পরুন। অনেক ধরনের ব্লাউজ রয়েছে কিন্তু আপনার শাড়ির সাথে যেটা মানাবে সেই ব্লাউজটাই পরুন।

Sports Shoes Price In Bangladesh At Best Price

  • শাড়ির বিষয়ে আপনার অনেক ধারনা থাকলে, আপনি নিশ্চয়ই বিভিন্ন অনুষ্ঠানে বিভিন্ন ধরনের শাড়ির পড়ে থাকেন? তবে শাড়ির সঙ্গে যত এক্সপেরিমেন্ট কম করা যায় ততই ভালো, যত এক্সপেরিমেন্ট করবেন তত আপনার ভুল হতে পারে৷ যে ধরণের শাড়ি আপনি ভালো পড়তে পারেন সেভাবেই আর সেই শাড়ি পড়ুন৷ চাইলে আপনি অন্য কোন ব্যক্তির মতামত নিতে পারেন।

শাড়ি পড়ার সময় এসব জিনিস খেয়াল রাখলে বা মনে রাখলে আসা করি আপনার আর শাড়ি পড়ার ক্ষেত্রে ভুল হবে না। আপনাকে লাগবে আকর্ষনিও ও মানানসই।

Zeros Fashion

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *