বিয়ের বেনারসি শাড়ির ছবি ও দাম

/
/
/
180 Views

বিয়ের বেনারসি শাড়ির ছবি ও দাম

বেনারসি শাড়ি সবচেয়ে বেশি পরা হয় বিয়েতে। সিঁদুর লাল, মরিচ লাল, মিষ্টি লাল, কালো, লালচে মেরুন, কালচে মেরুন, রয়াল ব্লু, রাণী ম্যাজেন্ডা, ডিপ ম্যাজেন্ডা, গাঢ় গোলাপি, মিষ্টি গোলাপি, সি-গ্রিন, ফিরোজা, পেস্ট কালার… আরও কত রঙের যে হয়! আর সাথে কপার-গোল্ডেন সুতার কাজ, পাথর বসানো বা ধরুন ফ্লোরাল প্রিন্ট বা কলকির মাঝে মাল্টি কালার-এর সুতা দিয়ে মিনা করা… আর নকশাগুলো থাকে পিটানো বা লকড, যার জন্য শাড়ি যত্নে রেখে বহুদিন পরা যায়। একটু ভারি হয় যদিও। জাঁকজমকপূর্ণ বলে কথা! আর দাম? স্টোন বাদে পাবেন ৩৫০০-৩০০০০/-টাকার মধ্যে এবং স্টোনসহ হায়েস্ট রেঞ্জ উঠবে ৮০০০০-৯০০০০/- টাকা পর্যন্ত!বেনারসি শাড়ির নতুন কালেকশানঃ ছবি ও দামসহ দেখে নিন

 



 

 

 

 

 

 

 

 

 

 

 

 

বেনারসি শাড়ি চেনার উপায় জানা না থাকলে, শাড়ি কিনে ঠকার সম্ভাবনা ১০০%। বেনারসি, নামেই আভিজাত্য। বিয়ে বাড়িতে কনের প্রথম পছন্দ এই বেনারসি। বিয়ে ছাড়াও যে কোন জমকালো অনুষ্ঠানে শাড়ি হিসেবে বেনারসির তুলনা নেই। আর তাই শাড়ি পছন্দ করে যেসব নারী তাদের পছন্দে বেনারসি সব সময়ই শীর্ষে।

সুদূর প্রাচীনকাল থেকে বর্তমান , বেনারসির চাহিদা কমেনি একটুও। এর উজ্জ্বল রঙ , বাহারি কারুকাজ মানুষের মন কাড়ে বেশি। আনন্দঘন মূহুর্ত যেন আরো একটু বেশি আনন্দঘন হয়ে উঠে বেনারসির বাহারে।

তবে সুন্দর এই শাড়িটি কেনার আগে কিছু সতর্কতা অবলম্বন করা উচিত। নয়তো এতো প্রিয় শাড়িটি কিনার সময় ঠকার সম্ভাবনা থাকে। আজ আমরা জানব আসল বেনারসি শাড়ি চেনার কিছু উপায়। চলুন জেনে নেই, বেনারসি শাড়ি চেনার উপায়।

বেনারসি শাড়ি চেনার উপায়

বেনারসি শাড়ি চেনার জন্য খুব বেশি দক্ষতার দরকার পড়ে না। শাড়িটিকে উল্টে দেখলেই হবে। আসল বেনারসি শাড়ির উল্টা পাশে ঘন সুতা দেখা যায় যেটা নকল বেনারসি শাড়িতে থাকে না। নকল বেনারসি শাড়ির উল্টা পাশ খসখসে হয়ে থাকে।

২. আসল বেনারসি শাড়িতে আচঁলে সবসময় ছয় ইঞ্চি থেকে আট ইঞ্চি মাপের লম্বা সমান সিল্কের প্যাচ থাকে কিন্তু নকল বেনারসি শাড়িতে এই প্যাচ থাকে না। শাড়ি পরিধান করার সময় এই অংশটি কাধেঁর উপর দিয়ে পড়ে তাই এটি খুব সহজেই লক্ষ্য করা যায়।

জামদানি শাড়ি চেনার উপায়

৩. একটি আসল বেনারসি শাড়ি সব সময় খুব উন্নতমানের সিল্ক সুতা ও ‍জরি সুতা দিয়ে তৈরি হয়ে থাকে। এই জরি সুতা সোনালি রঙ বা রুপালি রঙের হয়ে থাকে। এই সব সুতা খুব দামি হয়ে থাকে তাই শাড়ির দাম ও খুব বেশি হয়। একটি খাঁটি বেনারসি শাড়ি তৈরি করা খুব কষ্টসাধ্য ও সময় সাপেক্ষ।  একজন তাতিঁ একটি বেনারসি তৈরি করতে এক সপ্তাহ থেকে এক মাস সময় নিয়ে থাকেন।

এই সমস্ত কারণে একটি আসল বেনারসি শাড়ি খুব দামি হয়ে থাকে। অন্য দিকে মেশিনে বোনা বেনারসি শাড়িতে এসব কিছুই থাকে না তাই সেটা অনেক কম দামে পাওয়া যায়। সিনথেটিক কাতান একটি শাড়ি যেমন পাওয়া যাবে ১৫০০ টাকা আবার কিছু কিছু শাড়ির দাম ৫০ হাজার পর্যন্ত হয়ে থাকে। আবার বিয়ের জন্য  শাড়ি তৈরি করলে ওড়না সহ সেগুলোর দাম কয়েক লাখ পর্যন্ত হতে পারে। বিয়ের বেনারসি শাড়ির ছবি ও দাম

বিয়েতে বেনারসি পরলে লক্ষ্য রাখার কিছু বিষয় - ArthoSuchak

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

This div height required for enabling the sticky sidebar
Ad Clicks :Ad Views : Ad Clicks :Ad Views : Ad Clicks :Ad Views : Ad Clicks :Ad Views : Ad Clicks :Ad Views : Ad Clicks :Ad Views : Ad Clicks :Ad Views : Ad Clicks :Ad Views : Ad Clicks :Ad Views : Ad Clicks :Ad Views : Ad Clicks :Ad Views : Ad Clicks :Ad Views : Ad Clicks :Ad Views : Ad Clicks :Ad Views : Ad Clicks :Ad Views : Ad Clicks :Ad Views : Ad Clicks :Ad Views : Ad Clicks :Ad Views : Ad Clicks :Ad Views : Ad Clicks :Ad Views : Ad Clicks :Ad Views : Ad Clicks :Ad Views : Ad Clicks :Ad Views : Ad Clicks :Ad Views : Ad Clicks :Ad Views : Ad Clicks :Ad Views : Ad Clicks :Ad Views : Ad Clicks :Ad Views : Ad Clicks :Ad Views : Ad Clicks :Ad Views : Ad Clicks :Ad Views : Ad Clicks :Ad Views : Ad Clicks :Ad Views : Ad Clicks :Ad Views : Ad Clicks :Ad Views : Ad Clicks :Ad Views : Ad Clicks :Ad Views : Ad Clicks :Ad Views : Ad Clicks :Ad Views :